1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
ফোনে ডব্লিউ আঁকলে খুলবে হোয়াটসঅ্যাপ, এফ আঁকলেই ফেসবুক! | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

ফোনে ডব্লিউ আঁকলে খুলবে হোয়াটসঅ্যাপ, এফ আঁকলেই ফেসবুক!

প্রতিনিধি
  • আপডেট মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩১

স্মার্টফোনের জন্য রয়েছে নানা ধরনের অ্যাপ। যতবার কোনো অ্যাপ খোলেন, ততবার সেই অ্যাপের আইকন খুঁজে বের করতে হয়। কিন্তু এই ঝক্কি থেকে বাঁচাবে জেসচার অ্যাপ। স্মার্টফোনে এটি ইনস্টল থাকলে যে অ্যাপ খুঁজছেন তার প্রথম অক্ষর বা চিহ্ন আঁকলেই ওপেন হয়ে যাবে অ্যাপটি।
জেসচার অ্যাপের সাহায্যে আপনি আপনার স্মার্টফোনে যে কোনো অ্যাপ্লিকেশন সহজেই খুলতে পারবেন। স্ক্রিনে ‘ডব্লিউ’ আঁকলেই খুলে যাবে হোয়াটসঅ্যাপ। ‘এফ’ আঁকলে ফেসবুক আর ‘এম’ আঁকলে মেসেঞ্জার খুলবে। অর্থাৎ আপনি ঠিক যে অ্যাপটি খুলতে চাইছেন, তার প্রথম অক্ষরটি স্ক্রিনে আঁকতে হবে। তাহলেই অ্যাপটি খুলে যাবে।

অ্যাপটি যেভাবে ব্যবহার করবেন
প্রথমে স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে জেসচার অ্যাপ ডাউনলোড করুন। এরপর আপনার কাছে কিছু অনুমতি চাইবে, এগুলো ভালোভাবে পড়ে নিয়ে এক্সেপ্ট করতে হবে। এবার আপনাকে জেসচার ম্যানেজমেন্ট অপশনে যান এবং অক্ষর বা চিহ্ন আঁকবেন। এরপর রান অ্যাপ্লিকেশনে প্রবেশ করে যে চিহ্ন দিয়ে যে অ্যাপটি খুলতে চান সেটি সিলেক্ট করুন।

প্রতিটি অ্যাপের জন্য আপনার পছন্দ অনুযায়ী যেকোনো চিহ্ন সিলেক্ট করতে পারবেন। স্মার্টফোনের স্ক্রিনে আঙুল দিয়ে চিহ্নটি আঁকতে হবে। এরপর আপনি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন। যেকোনো অ্যাপ খুলতে মোবাইল ফোনের স্ক্রিনে নির্দিষ্ট চিহ্ন আঁকার সঙ্গে সঙ্গেই সেটি খুলে যাবে।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun