1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
গঙ্গাচড়ায় ডিজিটাল পল্লী নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত | তিস্তা সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পীরগাছায় গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন পীরগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পীরগাছায় ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় বিভিন্ন জাতের পোনামাছ অবমুক্তকরণ পীরগাছায় অসহায় পরিবের পাশে দাঁড়িয়েছে হামার পীরগাছা যুব ফাউন্ডেশন পীরগাছায় তিন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ পীরগাছায় ট্রাফিক সিগন্যালের দায়িত্বে আনসার ভিডিপি আবু সাঈদসহ সমস্ত হত্যাকাণ্ডের বিচার চায় বেরোবি শিক্ষকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত

গঙ্গাচড়ায় ডিজিটাল পল্লী নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রতিনিধি
  • আপডেট মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ২৭

সুজন আহম্মেদ,প্রতিনিধি গঙ্গাচড়া( রংপুর)

রংপুরের গঙ্গাচড়ায় হতে যাচ্ছে ডিজিটাল পল্লী বা ডিজিটাল কমার্স ভিলেজ। প্রান্তিক পর্যায়ে ব্যবসা-বাণিজ্যের ডিজিটাল রূপান্তরের মাধ্যমে বৈশ্বিক সংশ্লিষ্টতাকে আরো দৃঢ় করতে গ্রামগুলো মডেল তৈরির এই উদ্যোগ নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল। আর এই উদ্যোগ যৌথভাবে বাস্তাবায়ন করছে ই-ক্যাব।

এই উদ্যোগকে বাস্তাবায়ন করতে আগামী ৬ তারিখে উপজেলার ৯ ইউনিযনের ৩০জন  উদ্যোক্তাকে ই-কমার্স এর মাধ্যমে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করার জন্য স্বাবলম্বী করে তোলা হবে এই পাইলট কর্মসূচিতে।

সোমবার (০৪ মার্চ) উপজেলা কনফারেন্স রুমে অংশীজনদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে। গ্রাম থেকে বিশ্বে সক্ষমতা উন্নয়নে গ্রাম পর্যায়ে ডিজিটাল পল্লী সংশ্লিষ্ট উদ্যোক্তাদের দক্ষতা আনয়নে বাস্তবায়নের সমন্বয় সভা।
সভায় উপজেলা নির্বাহী অফিসার‌ নাহিদ তামান্নার সভাপতিত্বে  বক্তব্য রাখেন
ডিজিটাল পল্লী ফাউন্ডেশনে সভাপতি ইব্রাহিম খলিল, ভাইস চেয়ারম্যান জাহিদুজ্জামান সাঈদ, ই-ক্যাব উইমেন ফোরাম’র সভাপতি নাজনীন নাহার, বিপিসির প্রতিনিধি ফয়সাল খান, গঙ্গাচড়া ইউনিয়ন চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু, গজঘন্ট ইউনিয়ন চেয়ারম্যান লিয়াকত আলী প্রমুখ।

এসময়ে বড়বিল ইউনিয়ন চেয়ারম্যান শহিদ চৌধুরী দীপ, এমপির প্রতিনিধি আব্দুল মতিন অভিসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও  উপজেলা ও ইউনিয়ন পরিষদের অন্যান্য কর্মকর্তাসহ স্থানীয় উপস্থিত ছিলেন ।

জানাযায়, ইন্টারনেট, লজিস্টিক, ডিজিটাল পেমেন্ট, দক্ষতা উন্নয়ন, নতুন কর্মসংস্থান, ক্রসবর্ডার ইকোসিস্টেম তৈরিসহ বিভিন্ন বিষয়ে সরকার এবং বেসরকারি প্রতিষ্ঠান সমন্বয়ে তৈরি করা হবে এই মডেল ভিলেজ। আর এর মাধ্যমে প্রান্তিক উদ্যোক্তাদের অর্থনীতির মূল ধারায় সংযুক্ত করে দেশের সমৃদ্ধিকে ত্বরান্বিত করতেই কাজ করবে এই প্রকল্পটি।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun