বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

রংপুরে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপন

রংপুরে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপন

 

সেনাবাহিনী ৬৬ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে রংপুরে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদ্যাপন করা হয়েছে। সকালে রংপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন, ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম কামরুল হাসান।

এ সময় প্রশাসন ও সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ উপলক্ষ্যে একটি শোভাযাত্রা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, বর্তমান বাংলাদেশ সর্বোচ্চ সেনাসদস্য প্রদানকারী দেশ হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অবদান রেখে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি জাতিসংঘ সদর দপ্তরে চীফ অব স্টাফ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর একজন বিগ্রেডিয়ার জেনারেল পদবীর কর্মকর্তা নিয়োগপ্রাপ্ত হয়েছে। বর্তমানে জাতিসংঘের অধীনে সর্বমোট ৮টি দেশে বাংলাদেশের ৬ হাজার ৭৪৩ জন সামরিক ও পুলিশ বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন।

শান্তি রক্ষার এই সুমহান দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও পুলিশ বাহিনীর ১৫৯ জন সদস্য জীবনোৎসর্গ করেছেন এবং ২৪০ জন সদস্য পঙ্গুত্ব বরণ করেছেন। উক্ত অনুষ্ঠানে জাতির সেই সকল অকুতোভয় শান্তিরক্ষীদের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ তাদের পরিবারের প্রতি সমবেদনা ও সম্মাননা জানানো হয়।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022 teestasangbad.com
Developed BY Rafi It Solution