1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
বুয়েটে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত | তিস্তা সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পীরগাছায় গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন পীরগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পীরগাছায় ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় বিভিন্ন জাতের পোনামাছ অবমুক্তকরণ পীরগাছায় অসহায় পরিবের পাশে দাঁড়িয়েছে হামার পীরগাছা যুব ফাউন্ডেশন পীরগাছায় তিন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ পীরগাছায় ট্রাফিক সিগন্যালের দায়িত্বে আনসার ভিডিপি আবু সাঈদসহ সমস্ত হত্যাকাণ্ডের বিচার চায় বেরোবি শিক্ষকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত

বুয়েটে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত

নিউজ ডেস্ক
  • আপডেট সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ৬৮

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি বন্ধ করার পুরনো নোটিশটি স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে এই বিষয়ে একটি রুলও জারি করা হয়।

আজ দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের অবকাশকালীন বেঞ্চ নোটিশটি স্থগিত করেন।

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে, আজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি করার অনুমতি চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়। রিটটির পক্ষে শুনানি করেন আইনজীবী নুরুল ইসলাম সুজন ও শাহ মনজুরুল হক।

বিজ্ঞাপন

আজ সোমবার (০১ এপ্রিল) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়েছিল। বিষয়টি নিশ্চিত করে জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক বলেন, রাজনীতি বন্ধ করে যে নোটিশ দিয়েছিল সেটিই স্থগিত চাওয়া হয়েছে। বিচারপতি মো. খসরুজ্জামানের বেঞ্চে দুপুর ১টায় শুনানিশেষে আদালত নোটিশটি স্থগিত করে রায় দেন। সেই সঙ্গে একটি রুলও জারি করেন।

বেশি দমে খেজুর বিক্রি

এদিকে, ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে তৃতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করছে বুয়েট শিক্ষার্থীরা। রবিবার (৩১ মার্চ) ২০তম ব্যাচের টার্ম ফাইনাল পরীক্ষায় একজন ব্যতীত সব শিক্ষার্থী অংশগ্রহণ করা থেকে বিরত ছিলেন।

আরো পড়ুনঃ তথ্য প্রাপ্তিতে হয়রানি বন্ধে কমিশনকে তৎপর হওয়ার নির্দেশ : রাষ্ট্রপতি

অন্যদিকে, অনতিবিলম্বে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি ফেরাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

পাশাপাশি বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের কার্যনির্বাহী সদস্য ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক সিট ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি। গতকাল রবিবার (৩১ মার্চ) কেন্দ্রীয় শহিদ মিনারের পাদদেশে প্রতিবাদ সমাবেশে এই আলটিমেটাম দেন তিনি।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun