1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
ভোক্তার ডিজি কক্সবাজার বড়বাজরে যা পেলেন | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

ভোক্তার ডিজি কক্সবাজার বড়বাজরে যা পেলেন

নিউজ ডেস্ক
  • আপডেট বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৫৬

কক্সবাজারে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক সচেতনতামূলক বাজার তদারকি

২৯-০৫-২০২৪ তারিখ বিকাল ৪:০০ টায় কক্সবাজার জেলার বড় বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক সচেতনতামূলক বাজার তদারকি কার্যক্রম পরিচালিত হয়। বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করেন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব এ. এইচ. এম. সফিকুজ্জামান।

বাজার তদারকিকালে আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক(কার্যক্রম ও গবেষণাগার) জনাব ফকির মুহাম্মদ মুনাওয়ার হোসেন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব ফয়েজ উল্যাহ, কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব হাসান আল মারুফ, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মহাপরিচালক আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে প্রথমে মসলার বাজার তদারকি করেন। অভিযানে দেখা যায় এলাচ ব্যতিত অন্যান্য মসলার মূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রয়েছে। এক্ষেত্রে তিনি ব্যবসায়ীদের সতর্ক করেন এবং যৌক্তিক মূল্যে মসলা বিক্রয় করার নির্দেশনা প্রদান করেন।অতঃপর তিনি চালের বাজার তদারকি করেন।

অভিযানে দেখা যায় আব্দুল হক নামক প্রতিষ্ঠানে একটি প্রতিষ্ঠিত ব্রান্ডের নামের চালের বস্তা সংগ্রহ করে রাখা হয়েছে এবং এসকল বস্তায় নিম্ন মানের চাল ভর্তি করে প্রতিষ্ঠিত ব্যান্ডের নামে বিক্রয় করা হচ্ছে। বর্ণিত ব্যত্যয়ের জন্য প্রতিষ্ঠানটিকে ১০,০০০ টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়।

অতঃপর আচারের জন্য জনপ্রিয় এ শহরের আচারের বাজার তদারকি করা হয়। বড় বাজারে অবস্থিত আচারের ডিস্ট্রিবিউটর পর্যায়ের মঈন স্টোর নামক প্রতিষ্ঠানে দেখা যায় বিভিন্ন আাচারে BSTI এর অনুমোদন নেই, এগুলো দেশি না বিদেশি তা চিহ্নিত করার সুযোগ নেই। বর্ণিত অপরাধসমূহ বিবেচনায় প্রতিষ্ঠানটিকে ৮০০০০ টাকা জরিমানা করা হয় এবং জনস্বার্থে প্রতিষ্ঠানটির ব্যবসায়িক কার্যক্রম স্থগিত করে সীল গালা করা হয়।

এছাড়াও অধিদপ্তরের মহাপরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, BSTI ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিনিধির সমন্বয়ে একটি কমিটি গঠন করে এসকল আচার এর উৎপাদন কোথায় হয়, মান ঠিক আছে কিনা, মান ঠিক না থাকলে কিভাবে এগুলোর মানোন্নয়ন করা যায় এ বিষয়ে একটি বিশদ প্রতিবেদন তৈরি করার নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও অভিযানে মহাপরিচালক স্থানীয় পর্যায়ে উৎপাদিত BSTI এর লোগো সম্বলিত ডালভাজার প্যাকেটে উৎপাদনকারী প্রতিষ্ঠানের ঠিকানা অনুযায়ী ডাল ভাজা উৎপাদনকারী প্রতিষ্ঠান লাকি চানাচুর এর কারখানায় অভিযান পরিচালনা করেন। অভিযানে দেখা যায় প্রতিষ্ঠানটি একটি পণ্যের জন্য BSTI এর অনুমোদন নিয়ে অন্য আরেকটি পণ্যে এর লোগো ব্যবহার করছেন। অস্বাস্থ্যকর পরিবেশসহ বর্ণিত অপরাধসমূহ বিবেচনায় প্রতিষ্ঠানটিকে ৫০০০০ টাকা জরিমানা এবং সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun