1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখর আলী বাবা থিম পার্ক বিনোদন কেন্দ্র | তিস্তা সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পীরগাছায় গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন পীরগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পীরগাছায় ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় বিভিন্ন জাতের পোনামাছ অবমুক্তকরণ পীরগাছায় অসহায় পরিবের পাশে দাঁড়িয়েছে হামার পীরগাছা যুব ফাউন্ডেশন পীরগাছায় তিন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ পীরগাছায় ট্রাফিক সিগন্যালের দায়িত্বে আনসার ভিডিপি আবু সাঈদসহ সমস্ত হত্যাকাণ্ডের বিচার চায় বেরোবি শিক্ষকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত

ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখর আলী বাবা থিম পার্ক বিনোদন কেন্দ্র

মোঃহাবিবুর রহমান হাবিব,পীরগাছা(রংপুর)প্রতিনিধি
  • আপডেট শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৮২
আলী বাবা থিম পার্ক বিনোদন কেন্দ্র

সকাল থেকেই আবহাওয়া অনুকূলে। চৈত্রসংক্রান্তিতেও রৌদ্রময় নীলাকাশ।

বৈশাখের শুভাগমনে নেই ঝড়ের আভাস। রোদেলা দুপুরেও সহনীয় তাপমাত্রা। এমন ঝলমলে পরিবেশে ঈদ আনন্দে মেতেছে শিশু-কিশোররা। বাদ পড়েনি তরুণ-তরুণী, নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সবাই ঘুরছেন বিনোদন কেন্দ্রজুড়ে। ঈদের প্রথম দিনের মতো পঞ্চম দিনও কাটছে হইচই আর আনন্দমুখর পরিবেশে।

শনিবার(২২ জুন) সকাল থেকেই রংপুরের পীরগাছায় উত্তর বঙ্গের ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান আলী বাবা থিম পার্কে শিশু-কিশোরদের চোখে পড়ার মতো উপস্থিতি দেখা গেছে। ওদের অনেকেই ঘুরছে বাবা-মা, দাদা-দাদি, নানা-নানির হাত ধরে। সববয়সী মানুষের সরব উপস্থিতিতে বিনোদন কেন্দ্রটি এখন লোকে লোকারণ্য।

বিজ্ঞাপন

রংপুরের পীরগাছায় উত্তর বঙ্গের ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান আলী বাবা থিম পার্কে গিয়ে দেখা গিয়েছে এমন দৃশ্য। শিশু-কিশোররা দোলনায় চড়ছে। অভিভাবকেরা দাঁড়িয়ে কিংবা বসে আছেন। কেউবা হাঁটছেন। আবার অনেকে পশুপাখি দেখতেও ভিড় করছেন। আলী বাবা থিম পার্কের ভেতরে থাকা শিশুপার্কে শিশু-কিশোর, তরুণ-তরুণীরাই বেশি ভিড় করেছেন।

আলী বাবা থিম পার্কের ভেতরে প্রবেশের পর এক খাঁচা থেকে আরেক খাঁচার সামনে হেঁটে হেঁটে বিভিন্ন পশু-পাখি দেখছেন দর্শনার্থীরা। বড়রা তাদের শিশুসন্তানকে বিভিন্ন পশুপাখির সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছেন।

উপজেলার রামগোপাল এলাকার বাসিন্দা মমিনুল ইসলাম মমিন তিনি ঈদের ছুটিতে ঢাকা থেকে গ্রামে এসেছেন। শনিবার তিনি পরিবারসহ আলী বাবা থিম পার্কে ঘুরতে এসেছেন। আলী বাবা থিম পার্কে খাঁচাবন্দী পশুপাখি দেখার পর সঙ্গে থাকা শিশুদের নিয়ে প্রবেশ করেন শিশুপার্কে। সেখানে একেক করে তাদের বিভিন্ন রাইডে চড়িয়ে আনন্দ দিচ্ছেন। তার স্ত্রী ও ছয় বছর বয়সী ভাতিজি ও ভাগ্নিকে সঙ্গে নিয়ে আলী বাবা থিম পার্কে ঘুরতে এসেছেন তিনি। টিকিট নেওয়া থেকে শুরু করে সবখানেই ভিড়। শিশুপার্কেও একই অবস্থা। এত বেশি মানুষ, কোথাও স্বস্তিতেও চলাফেরাও করা যাচ্ছে না। তারপরও বাচ্চারা ভীষণ আনন্দ করছে। শিশুদের আনন্দের মধ্যেই নিজের আনন্দ খুঁজে পাচ্ছি।’

সকাল গড়িয়ে দুপুর হতে না হতেই আলী বাবা থিম পার্কে দেখা যায় মানুষের ঢল। আলী বাবা থিম পার্কে বিনোদনপ্রেমী মানুষেরা ভিড় করছেন।

মানুষের আনন্দ-উচ্ছ্বাসে আলী বাবা থিম পার্ক রঙিন হয়ে উঠেছে। খোলামেলা সবুজে ঘেরা নান্দনিক পরিবেশে রয়েছে আলী বাবা থিম পার্কে।
ঘুরতে এসেছেন অনেকেই। শিশু-কিশোরসহ বন্ধুরা দল বেঁধে ঘুরে বেড়াচ্ছে সেখানে। অনেকেই আবার পুরো পরিবার মিলেও বেরিয়েছেন। বিনোদনের পাশাপাশি ইতিহাসের সঙ্গে মিশে যেতে আলী বাবা থিম পার্কে দর্শনার্থীদের নজর কাড়ার মতো উপস্থিতি দেখা গেছে।

বিজ্ঞাপন

ছাওলা ইউনিয়নের আব্দুর রউফ তাঁর স্ত্রী, শিশু সন্তানকে নিয়ে আলী বাবা থিম পার্কে ঘুরতে এসেছেন। তিনি বলেন, ‘বাড়ির পাশে এত সুন্দর দর্শনীয় স্থান হলেও সন্তানদের নিয়ে সবসময় আসার সুযোগ হয় না। ঈদের সময়ে পরিবারকে নিয়ে এভাবে ঘুরতে আসার মজাই আলাদা। পরিবেশটা সুন্দর হওয়ায় বেশ ভালো লাগছে। খোলামেলা নির্মল পরিবেশে শিশুরা বেশি খুশি।’

আলী বাবা থিম পার্কের প্রোপাইটার ইয়ার আলী জানান,আলী বাবা থিম পার্কসহ রংপুরের সকল বিনোদন কেন্দ্রে ঈদকে ঘিরে দর্শনার্থীদের ঢল নেমেছে। ঈদের প্রথম দিনের মতো পঞ্চম দিনেও শিশু-কিশোরাসহ সব বয়সী মানুষ স্বস্তির সঙ্গে আলী বাবা থিম পার্কসহ বিভিন্ন পার্কে ঘুরতে বেরিয়েছেন। আলী বাবা থিম পার্কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পক্ষ থেকে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun