1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল, ভারী যানবাহনে নিষেধাজ্ঞা | তিস্তা সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পীরগাছায় গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন পীরগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পীরগাছায় ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় বিভিন্ন জাতের পোনামাছ অবমুক্তকরণ পীরগাছায় অসহায় পরিবের পাশে দাঁড়িয়েছে হামার পীরগাছা যুব ফাউন্ডেশন পীরগাছায় তিন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ পীরগাছায় ট্রাফিক সিগন্যালের দায়িত্বে আনসার ভিডিপি আবু সাঈদসহ সমস্ত হত্যাকাণ্ডের বিচার চায় বেরোবি শিক্ষকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত

গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল, ভারী যানবাহনে নিষেধাজ্ঞা

প্রতিনিধি
  • আপডেট রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৪৪
গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল-ছবি সংগৃহিত

রংপুরের গঙ্গাচড়ায় ভারী যানবাহন চলাচলে তিস্তা নদীর শেখ হাসিনা সেতুর কার্পেটিং ভেঙ্গে গেছে।

এতে করে সেতুর উপর গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ঝুঁকি নিয়েই সেতুর উপর দিয়ে যানচলাচল করতে হচ্ছে। ইতোমধ্যে লালমনিরহাট থেকে রংপুরগামী সকল ভারী যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ জুন) বিকেলে যান চলাচলের সময় শেখ হাসিনা সেতুর উত্তর পাশের প্রায় ৭ ফুট কার্পেটিং ভেঙ্গে যায়। এতে করে প্রতিদিন লালমনিরহাট থেকে রংপুরে চিকিৎসাসহ অন্যান্য কাজে আসা প্রায় ৩০ হাজার মানুষকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। সেতুর উপর কার্পেটিং ভেঙ্গে যাওয়ার পরও লালমনিরহাটের ৫টি উপজেলাসহ বুড়িমারী স্থলবন্দরের শত শত ট্রাক ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছিল। খবর পেয়ে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

সেই সাথে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে শনিবার থেকে সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধে লালমনিরহাট জেলা প্রশাসক ও লালমনিরহাট পুলিশ সুপারকে চিঠি দেন। শেখ হাসিনা সেতু মেরামতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা শনিবার সেতু পরিদর্শন করে গেছেন। কার্পেটিং ভেঙ্গে যাওয়া স্থানে সর্তকতার জন্য লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। এদিকে সেতুর কার্পেটিং ভেঙ্গে যাওয়া নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন চলাচলকারীরা।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, সেতুর কার্পেটিং ভেঙ্গে যাওয়ার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এলজিইডি’র একটি দল খুব দ্রুতই সেতু সংস্কারে আসবেন। বর্তমানে সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যেহেতু রংপুর ও লালমনিহাট জেলার মানুষ এ সেতু ব্যবহার করেন, তাই দুই জেলার সাথে সমন্বয়ের জন্য বিভাগীয় কমিশনার স্যার বিষয়টি দেখছেন।

রংপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহজাহান আলী বলেন, সেতুর ওয়ারিং কোর্স উঠে গেছে। দ্রুত সেটি মেরামত করা হবে। মূল ব্রীজের কোন ক্ষতি হয়নি।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun