1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
রংপুরে প্রবাস বন্ধু ফোরামের ত্রি-মাসিক সভা অনুষ্ঠিত | তিস্তা সংবাদ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পীরগাছায় গলায় ফাঁস দিয়ে কিশোরের আত্মহত্যা পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন পীরগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ পীরগাছায় ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় বিভিন্ন জাতের পোনামাছ অবমুক্তকরণ পীরগাছায় অসহায় পরিবের পাশে দাঁড়িয়েছে হামার পীরগাছা যুব ফাউন্ডেশন পীরগাছায় তিন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ পীরগাছায় ট্রাফিক সিগন্যালের দায়িত্বে আনসার ভিডিপি আবু সাঈদসহ সমস্ত হত্যাকাণ্ডের বিচার চায় বেরোবি শিক্ষকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত

রংপুরে প্রবাস বন্ধু ফোরামের ত্রি-মাসিক সভা অনুষ্ঠিত

ফেরদৌস জয়
  • আপডেট রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ৬৩

 

 

রংপুরে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” ত্রি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার ১৪ জুলাই ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ প্রকল্পের আয়োজনে দর্শনা মোড়ের MRSC তে প্রবাস বন্ধু ফোরামের কমিটির সকল সদস্য সহ সভায় উপস্থিত ছিলেন ব্র্যাক জিজেডি আঞ্চলিক ব্যবস্থাপক ইশরাত জাহান ইশিতা,এমআরএসসি কোঅর্ডিনেটর শাহ্ মোঃ খায়রুল হাসান,সেক্টর স্পেশালিস্ট ইকোনমিক রিইন্টিগ্রেশন আব্দুল্লাহ আল কাহাফ সহ প্রোগ্রাম অর্গানাজার আবু হানিফা।

 

ব্র্যাক জিজেডি আঞ্চলিক পরিচালক ইশরাত জাহান ইশিতা বলেন,প্রত্যাশা -২ প্রকল্পের মাধ্যমে আমরা সবাই প্রবাস ফেরত ভাই-বোনদের সহোযোগিতা করবো। এই প্রকল্পের মাধ্যমে তাদের আর্থিক ক্ষতি অথবা সামাজিক ক্ষতি গুলো পুষিয়ে নিতে পারবো বলে আশা করছি।

তিনি আরো বলেন,পুরুষদের আগে নারীদের প্রাধান্য দেয়াটা অনেক বেশী জরুরী ইতিমধ্যে প্রবাস ফেরত কয়েকজন নারীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আমরা সক্ষম হয়েছি।

এমআরএসসি কোঅর্ডিনেটর শাহ্ মোঃ খায়রুল হাসান বলেন,ইউরোপীয় ইউনিয়ন থেকে ফেরত আসা প্রবাসীদের অগ্রাধিকার দেয়া সহ সকল ক্ষতিগ্রস্ত প্রবাসীকে আমরা নানান সহায়তা করতে পারি।এছাড়া তাদের মানসিক অবস্থার উন্নতির জন্য সাইকোলজিক্যাল সাপোর্ট আমরা দিবো।

সেক্টর স্পেশালিস্ট ইকোনমিক রিইন্টিগ্রেশন আব্দুল্লাহ আল কাহাফ বলেন,প্রবাসীরা বাহিরে যদি কখনো মারা যান সেক্ষেত্রে আমরা তাদের স্বজনদের সাথে যোগাযোগ করে লাশ আনার ব্যবস্থা করতে পারি সেই সাথে দাফনের জন্য সরকারি যে অর্থ সহায়তা দেয়া হয় সেটাও তাদের নিশ্চিত করতে পারবো বলে আশা করছি।

তিনি আরো বলেন,অনেক নারী প্রবাসী নির্যাতনের স্বীকার হয়ে থাকেন।তাদের কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। বাহিরে গেলে তালাবদ্ধ করে চলে যান বিদেশীরা তাদের খোঁজ পেলে আমরা দেশে ফিরিয়ে আনতে চেষ্টা করবো।

প্রোগ্রাম অর্গানাইজার আবু হানিফা বলেন, যারা ২০২০ সালের এপ্রিলের পর থেকে এ পর্যন্ত বিদেশে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন, বেকার বসে আছেন তাদেরকে ব্র্যাক এর মাইগ্রেশন প্রকল্পের অধীনে প্রত্যাশা -২ প্রকল্প থেকে সর্ব প্রকার সহযোগীতা পাবেন।রংপুরের পাঁচটি ইউনিয়নে ব্র্যাকের ভলান্টিয়ার রয়েছে তাদের সাথে আমরা যোগাযোগ রাখতে পারি।পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নের দেশ গুলো থেকে ক্ষতিগ্রস্ত হয়ে আসা প্রবাসীদের আমরা সাহায্য করবো।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রবাস বন্ধু ফোরাম রংপুর সদর উপজেলার কমিটির সভাপতি আতাউর রহমান ,সহ সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক কুমোদিনি রায়,বায়ান্নর আলো পত্রিকায় কর্মরত তথ্য ও প্রচার সম্পাদক ফেরদৌস জয়,সদস্য ইফফাত আরা সহ সকল সদস্যবৃন্দ।

 

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun