1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

পীরগাছায় কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন

হাবিবুর রহমান হাবিব
  • আপডেট সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭৮

 

 

রংপুরের পীরগাছায় ছাওলা ইউনিয়নের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রাস্তায় নামিয়ে প্রতি পক্ষকে ঘায়েল করার জন্য এবং নিজের অপকর্ম ঢাকার জন্য বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিক্ষোভ মিছিল করেন কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম।

মিছিল করার কথা জানতো না শিক্ষার্থীদের অভিভাবকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অভিভাবকরা বিষয়টি জানার পর কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলামের দুর্নীতি, অনিয়মের অভিযোগ তুলে পদত্যাগের দাবিতে মানববন্ধন করেন তারা।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থীর পাশাপাশি পাওটানাহাট সিনিয়র ফাজিল মাদরাসা, পাওটানাহাট কলেজ, পাওটানাহাট বালিকা উচ্চ বিদ্যালয় ও পাওটানাহাট বালিকা দাখিল মাদরাসার ছাত্রীদের হাতে লাঠিসোটা দিয়ে প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম তার ব্যক্তিস্বার্থ হাসিল করার জন্য বিক্ষোভ মিছিল করান বলে অভিযোগ করেন অভিভাবকরা।

এ অভিযোগ তুলে রোববার (১ সেপ্টেম্বর) সকালে মানববন্ধন করেন তারা।

এর আগের দিন শনিবার (৩১ আগস্ট) প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম ও তার সহযোগী ছাওলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেনের পতদ্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন তারা।

আব্দুল কাদের সরকারের সভাপতিত্বে ও শাখেরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য দেন অভিভাবক ইলেকট্রিশিয়ান আইয়ুব আলী, আব্দুল মোতালেব, ইয়াকুব আলী, মোকছেদুল হক, মোতালেব হোসেন, চাঁন মিয়া, রিয়াজুল ইসলাম মিলিটারি, মাহবুব হাসান মুকুটসহ অনেকে।

অভিভাবকরা তাদের বক্তব্যে বলেন, প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম তার ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য কোমলমতি ছাত্র-ছাত্রীদেরকে ব্যবহার করে বিক্ষোভ মিছিল করিয়েছেন। কলমের বদলে হাতে তুলে দিয়েছে লাঠিসোটা।

কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও পাওটানাহাট দাখিল মাদরাসার শিক্ষার্থীদের জোর করে ডেকে এনে রাস্তায় নামিয়ে দেন প্রধান শিক্ষক আনোয়ারুল।

এতে ইন্ধন দেন তার ছাওলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেন ও পাওটানাহাট দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মহসিন আলী।

শিক্ষার্থীরা হঠাৎ লাঠিসোটা নিয়ে রাস্তায় এ খবরে আতঙ্কিত অভিভাবকরা।

কেন তারা লাঠিসোটা নিয়ে রাস্তায় মিছিল দিয়েছে এ প্রশ্নের জবাবে পাওটানাহাট দাখিল মাদরাসার শিক্ষার্থী অন্তরা ও ফাহমিদা আক্তার বলেন, আমরা মহসিন স্যারের কথায় মিছিলে গিয়েছিলাম। তবে কি জন্য মিছিল তা আমরা জানিনা।

এবিষয়ে পাওটানাহাট দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মহসিন আলী বলেন, যেহেতু ওইদিন আমরা মাদরাসায় উপস্থিত ছিলাম শিক্ষার্থীদের মিছিলে যেতে দেওয়া ঠিক হয়নি। এর দায় আমরা অস্বীকার করতে পারিনা।

ওই মাদরাসার সহ-সুপার নজরুল ইসলাম জানান, আমার নিষেধ সত্ত্বেও মহসিন মাস্টার ও প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম ছাত্রীদের রাস্তায় নামিয়ে দেন।

এব্যাপারে কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম বলেন, পাওটানাহাটের পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আমরা শান্তিপূর্ণ মিছিল করেছি।

ছাওলা ইউপি চেয়ারম্যান নাজির হোসেন এ ব্যাপারে কথাবলতে রাজি হননি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন জানান, শিক্ষার্থীদের নিয়ে এমন কাজ করার সুযোগ নেই। এ বিষয়ে তিনি অবগত আছেন। বিষয়টি খতিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun