1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
লোডশেডিংয়ে অতিষ্ঠ গ্রামের মানুষ | তিস্তা সংবাদ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

লোডশেডিংয়ে অতিষ্ঠ গ্রামের মানুষ

হাবিবুর রহমান হাবিব
  • আপডেট সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১১

 

 

প্রচণ্ড দাবদাহের মধ্যে রংপুরের পীরগাছায় বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে মানুষের ভোগান্তি চরমে উঠেছে। নাভিশ্বাস ওঠা মানুষ এখন বারবার বিদ্যুতের সেবা থেকেও বঞ্চিত হচ্ছে। দিনে সূর্যের তেজ আর রাতে ভাপসা গরমে অসহনীয় অবস্থায় সময় পার করছে সাধারণ মানুষ।

বিদ্যুতের লোডশেডিংয়ে খেটে খাওয়া মানুষ কখনো একটু সুযোগ পেলেও বৈদ্যুতিক পাখার বাতাস থেকেও বঞ্চিত হচ্ছে।

এদিকে ঘন ঘন লোডশেডিংয়ে বেশি বিপাকে পড়েছেন সকল ধরনের ব্যবসায়ীরা।

প্রচন্ড দাবদাহ আর দিনের বেশি সময় বিদ্যুৎ না থাকায় ক্রয়-বিক্রয় হচ্ছে না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় উপজেলা জুড়ে বারবার লোডশেডিং চলার বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা সাব-জোনাল অফিস কর্তৃপক্ষ।

পল্লী বিদ্যুতের ভেলকিবাজিতে ক্ষুব্ধ গ্রাহকরা জানান, ১৫-২০ দিন ধরে প্রচণ্ড গরমের পাশা-পাশি ব্যাপকভাবে লোডশেডিং হচ্ছে। দিনে ৫ ঘণ্টাও বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না।

তারা বলেন, এমন লোডশেডিং আগে কখনও দেখিনি। বিশেষ করে রাতে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে ছাত্র/ছাত্রীদের লেখাপড়ায় মারাত্মক বিঘ্ন ঘটছে এর পাশাপাশি শিশু ও বৃদ্ধরা বেশি ভোগান্তির মধ্যে আছেন। শুধু লোডশেডিং নয় বিদ্যুৎ বিলেও অতিষ্ঠ গ্রাহকরা৷

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা জোনাল অফিসের ডিজিএম মো. নুরুজ্জামান বলেন,অফিস, শিল্প কারখানা চালু ও গরম বেড়ে যাওয়ায় বর্তমানে এখন আমরা চাহিদা অনুযায়ী ৫০ থেকে ৬০ শতাংশ জাতীয় গ্রিড থেকে বরাদ্দ পাচ্ছি। তাই লোডশেডিংয়ের পরিমাণ অনেক বেড়ে গেছে। সমস্যার দ্রুত সমাধানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun