1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
পীরগাছায় অসহায় প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা | তিস্তা সংবাদ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

পীরগাছায় অসহায় প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা

পীরগাছা (রংপুর) প্রতিনিধি
  • আপডেট শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৭

 

 

রংপুরের পীরগাছায় এক প্রতবন্ধীর চাষাবাদের জমি ও মুরগির খামার দখলের চেষ্টায় মামলা হয়রানীর অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

এঘটনায় মানবেতর জীবন-যাপন করছে প্রতিবন্ধী ও তার পরিবার।

আদালতে মামলা দুইটি চলমান। তবে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দখলদার বার বার জমিতে উঠার চেষ্টা অব্যাহত রাখায় দিশেহারা হয়ে পড়েছেন প্রতিবন্ধী হুমায়ারা ও তার পরিবার।

শুক্রবার (২০ সেপ্টেম্বর)
সকালে এলাকা গিয়ে জানা যায়, উপজেলার কিসামত ঝিনিয়া এলাকার হেলাল উদ্দিনের প্রতিবন্ধী মেয়ে হুমায়ারা খাতুন ও তার ভাই হাবিব সরকার মিলে অনন্তরাম (ছোট পানসিয়া) এলাকার মৃত জয়ের প্রামানিকের ছেলে জোনাব আলী @ জোলাই প্রামানিকের নিকট থেকে মৌজা-কিসামত ঝিনিয়া, জে,এল নং-১১৭,সি এস খতিয়ান নং-৩৪,এস এ খতিয়ান নং-৩৬, আর এস খতিয়ান নং-৪১৬, সাবেক দাগ নং-১২২৪, হাল দাগ নং-২৭৪৫, মোট-১৫ শতক জমি দলিল এবং রেকর্ড মূলে ক্রয় করে।

উপজেলার অনন্তরাম এলাকার মৃত তছলিম উদ্দিনের ছেলে মোঃ আব্দুল লতিফ সরকার ওই জমির দাবী করে রংপুর সিনিয়র সহকারী জজ আদালতে প্রতিবন্ধী হুমায়ারা খাতুন ও তার আপন ভাই হাবিব সরকারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-অন্য-১৮৪/২৩, তারিখ-১৭/০৮/২৩ইং
এবং পীরগাছা থানায় প্রতিবন্ধী হুমায়রা খাতুনের বাবা হেলাল উদ্দিনসহ চার জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।যার মামলা নং-১৩,জিআর নং-১৮৯/২৪,তারিখ -০৪/০৯/২৪ খ্রিঃ।

এদিকে আঃ লতিফ সরকার প্রভাবশালী হওয়ায় ও স্থানীয় একটি মহলের চাপে অসহায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন প্রতিবন্ধী হুমায়ারা খাতুন ও তার পরিবার।

পীরগাছা উপজেলার কিসামত ঝিনিয়া গ্রামে বাবার বাড়িতে প্রতিবন্ধী হুমায়রা খাতুনের পরিবারের বসবাস।

অসহায় পরিবারে অভাব অনটনের সংসারে হুমায়ার প্রতিবন্ধী ভাতা ও অন্যের সাহায্য সহযোগীতায় চলে তাদের কষ্টের সংসার।

বেঁচে থাকার মতো অবলম্বন হিসেবে বসত ভিটার পাশে রয়েছে চাষাবাদ করার মত ক্রয়কৃত ১৫ শতক জমি।

সেটিও ভুয়া দাবী করে গত ১৭/০৮/২৩ তারিখে আদালতে হয়রানীমুলক মামলা দেন আঃ লতিফ সরকার।

প্রায় ১১ মাস ধরে মামলায় ঝুলছে অসহায় প্রতিবন্ধী পরিবারটি।

আঃ লতিফ সরকার তার লোকজন বার বার ওই কৃষি জমির মধ্যে মুরগির খামার ভাংচুর করে ক্রয় সূত্রে মালিকানা দাবি করে জমি দখলের চেষ্টা করেন।

স্থানীয় প্রভাবশালী দখলদাররা তাদের অব্যাহত হুমকিতে অসহায়ত্ব মানবেতর জীবন-যাপন করছেন প্রতিবন্ধী পরিবারটি।

ভুক্তভোগী প্রতিবন্ধীর বড় ভাই হাবিব সরকার বলেন, আমরা গত- ০৭/১২/২১ইং তারিখে, ৭৯২৭/২১ নং দলিল মূলে উপজেলার অনন্তরাম (ছোট পানসিয়া) এলাকার মৃত-জয়ের প্রামানিক এর ছেলে জোনাব আলী@ জোলাই প্রামানিক এর নিকট হইতে জমি ক্রয় করিয়া ভোগ দখলে আছি। আমার পরিবারের সদস্যরা মামলার কারণে অতিষ্ঠ হয়ে আছে।

আব্দুল লতিফ সরকার পীরগাছা সিনিয়র সহকারী জর্জ আদালতে আমাদের পরিবারের দুইজন কে আসামি দিয়েছে। আমাকেসহ আমার প্রতিবন্ধী বড় বোন কে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এবং গত- ০৪/০৯/২৪ খ্রিঃ তারিখে আমার বাবা-মাসহ আমাদের চারজনের বিরুদ্ধে পীরগাছা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেছে।
এলাকার কোনো ব্যক্তিকে সে মানে না। সে এলাকার প্রভাবশালী ব্যাক্তি। আমাদের ক্রয়কৃত সম্পত্তি আমরা ভোগ দখলে আছি। সে আমাদের নামে আদালতে এবং পীরগাছা থানায় মিথ্যা মামলা দিয়ে দূর্বল করার চেষ্টা করছে।সে আমাদেরকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে। আমরা এই মামলা বাজের মিথ্যা মামলা থেকে বাঁচতে প্রশাসনের নিকট হস্তক্ষেপ কামনা করছি।

এব্যাপরে মামলার বাদী আঃ লতিফ সরকারের সাথে মুঠো ফোনে কল দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে পীরগাছা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান বলেন, আব্দুল লতিফ সরকার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

জমিজামা বিষয়ে জানতে চাইলে তিনি জানান,আদালতে মামলা চলমান রয়েছে যার সঠিক কাগজপত্র আছে তারাই জমি পাবেন।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun