মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:১০ অপরাহ্ন

বিধিনিষেধেও দিনাজপুরে কমেনি সংক্রমণ, আরও ৩ মৃত্যু

বিধিনিষেধেও দিনাজপুরে কমেনি সংক্রমণ, আরও ৩ মৃত্যু

 

দিনাজপুর সদর উপজেলায় কঠোর লকডাউনের তৃতীয় দিন চলছে। আর এই লকডাউনের মধ্যেও বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সদর উপজেলায় ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এই সময়ে করোনায় মারা গেছেন তিন জন। দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বুধবার সন্ধ্যা পর্যন্ত ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় দিনাজপুর জেলায় ২৭৫ জনের করোনা শনাক্ত হয়। যা আক্রান্তের হার হিসেবে ৩৬.৯৩ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র সদর উপজেলার ১৯০ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া জেলার বিরামপুরে ২৬, বিরলে ১৫, ফুলবাড়ীতে ১৪, পার্বতীপুরে ১৩, নবাবগঞ্জে পাঁচ, হাকিমপুরে চার, কাহারোলে চার, বীরগঞ্জে দুই ও চিরিরবন্দরে দুই জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর সদর উপজেলায় তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সদর উপজেলায় এখন পর্যন্ত করোনায় ৭৪ জনের মৃত্যু হলো। আর জেলায় মারা গেছেন ১৪৭ জন।

করোনার সংক্রমণ ঠেকাতে দিনাজপুরে কঠোর লকডাউনের তৃতীয় দিনেও মানুষের সমাগম কমেনি। লকডাউনে নিত্য প্রয়োজনীয় ও ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। মানুষজন প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসছেন। অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না, পরছেন না মাস্ক।

দিনাজপুর জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, করোনার সংক্রমণরোধে সদরে কঠোর লকডাউন চলছে। এরমধ্যেই কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা সদরে অনেক বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022 teestasangbad.com
Developed BY Rafi It Solution