1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
পাটগ্রামে অবৈধ বালু উত্তোলনের দায়ে (লাখ) টাকা জরিমানা | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রংপুরে ডাক্তার ও ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা জরিমানা সাবেক প্রতিমন্ত্রী জাকিরের বিরুদ্ধে পিস্তল উঁচিয়ে প্রতিবেশীকে হুমকি, (জিডি) নথিভুক্ত পীরগাছায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল, ভারী যানবাহনে নিষেধাজ্ঞা রংপুরে মরিচক্ষেত থেকে অজ্ঞাত যুবকের মর*দেহ উদ্ধার রংপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঈদ ক্রিকেট ফেস্টিভ্যালের পুরুষ্কার বিতরণ ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখর আলী বাবা থিম পার্ক বিনোদন কেন্দ্র বিষাক্ত সাপ রাসেলস ভাইপার আতঙ্ক, বন বিভাগের ৭ পরামর্শ দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা তিস্তায় নৌকাডুবি: দ্বিতীয় দিনের অভিযান শেষ, এক পরিবারের ৪ জনসহ এখনও নিখোঁজ ৬

পাটগ্রামে অবৈধ বালু উত্তোলনের দায়ে (লাখ) টাকা জরিমানা

প্রতিনিধি
  • আপডেট বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৬৩

 

মিনহাজ পারভেজ,পাটগ্রাম:

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের নাটার বাড়ি নামক স্থানে সকাল ৮ টায় অবৈধভাবে মেইন রাস্তা ও স্থাপনার পাশে বাণিজ্যিক উদ্দেশ্যে ড্রেজার মেশিন (বোমা মেশিন) দিয়ে বালু ও পাথর উত্তোলন করার কারণে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী মোঃ ফিরোজ(৩৫), পিতাঃ মো: আলহাজ্ব হাবীবুর রহমান নামক এক ব্যক্তিকে মোবাইল কোর্টে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা করেন পাটগ্রাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা। এ সময় পাটগ্রাম থানা পুলিশ মোবাইল কোর্টে সার্বিক সহায়তা করেন।

অভিযোগ রয়েছে যে, কিছুদিন ধরে একটি চক্র প্রশাসনকে ফাঁকি দিয়ে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ধরলা নদী ও স্থাপনার আশেপাশে থেকে বাণিজ্যিক উদ্দেশ্যে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোর ৫ টা থেকে পাটগ্রাম উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান এবং সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে মেইন রাস্তা ও বসতবাড়ির পাশে ড্রেজার মেশিন(বোমা মেশিন) বসিয়ে বালু ও পাথর উত্তোলন করার সময় হাতে নাতে ধৃত হোন। পরে আসামীর দোষ স্বীকারোক্তির ভিত্তিতে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা বলেন, এভাবে নদী ও স্থাপনার আশেপাশে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন পরিবেশ ও জনজীবনের জন্য হুমকিস্বরূপ। অবৈধভাবে ড্রেজার মেশিন(বোমা মেশিন) দিয়ে বালু ও পাথর উত্তোলনের ফলে অবকাঠামো, রাস্তাঘাট, সেতু ও ফসলি জমি দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। আজকে গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও স্যারের নেতৃত্বে আমরা পাটগ্রাম উপজেলায় বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেছি। আমাদের এই ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে। পাটগ্রাম উপজেলা প্রশাসন অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। যারাই এই ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকবে, তাদেরকে আইনের আওতায় আনা হবে। কাউকে কোন ছাড় দেওয়া হবে না।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun