1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অর্ধলাখ টাকা জরিমানা | তিস্তা সংবাদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অর্ধলাখ টাকা জরিমানা

প্রতিনিধি
  • আপডেট বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৬৩

 

মিনহাজ পারভেজ, পাটগ্রাম লালমনিরহাট

গতকাল ২২ জুন ২০২১ খ্রিষ্টাব্দ রোজ (মঙ্গলবার) লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কিসামত নামক স্থানে দুপুর ১.০০ টায় অবৈধভাবে মেইন রাস্তা ও স্থাপনার পাশে বাণিজ্যিক উদ্দেশ্যে ড্রেজার মেশিন (বোমা মেশিন) দিয়ে বালু উত্তোলন করার কারণে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী মোঃ সিরাজ উদ্দিন, পিতাঃ মো: মরহুম নেছার উদ্দিন নামক এক ব্যক্তিকে মোবাইল কোর্টে ৫০০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা । এ সময় পাটগ্রাম থানা পুলিশের উপপরিদর্শক মোঃ মাহফুজ সহ সংশ্লিষ্ট পুলিশ ফোর্স গন মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন।

অভিযান পরিচালনা কালে সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা জানান,
অবৈধভাবে ড্রেজার মেশিন (বোমা মেশিন) দিয়ে বালু ও পাথর উত্তোলনের ফলে অবকাঠামো, রাস্তাঘাট, সেতু ও ফসলি জমি দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে। পাটগ্রাম উপজেলা প্রশাসন অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। যারাই এই ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকবে, তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং অবৈধ বালু ও পাথর উত্তোলনকারী দের কোন ছাড় দেওয়া হবে না।
পরবর্তী সময়ে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun