1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
চাচা শ্বশুরের কারসাজিতে বিনা ভোটে স্কুল সভাপতি সেকেন্দার আলী | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রংপুরে নাশকতার মামলায় কারাগারে দুই যুবদল নেতা বাংলাদেশ-কাতার ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই নীলফামারীতে মাটি খুঁড়তেই মিললো রাইফেল, মাইন ও মর্টারশেল পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মিলনকে সমর্থন জানিয়ে লিটনের প্রত্যাহার রংপুরে ঘাঘট নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান ডিবিতে ডাকা হয়েছে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার কারিগরি শিক্ষা বোর্ডের চেয়্যারম্যানের স্ত্রী গ্রেপ্তার গঙ্গাচড়ায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে একাত্বতা ঘোষনা ‘এত সম্মান দেওয়ার জন্য ধন্যবাদ’, ভোটে হেরে নিপুণ

চাচা শ্বশুরের কারসাজিতে বিনা ভোটে স্কুল সভাপতি সেকেন্দার আলী

প্রতিনিধি
  • আপডেট শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৫৮

 

মিনহাজ পারভেজ, পাটগ্রাম,লালমনিরহাট

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ে বিনা ভোটে টানা তৃতীয় বারের মতো স্কুল কমিটির সভাপতি নির্বাচিত হয়ে আসছেন ঐ উপজেলার পৌর টেকনিক্যাল বিএম কলেজের অধ্যক্ষ এবং কুচলিবাড়ি ইউনিয়ন (০৬) নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ সেকেন্দার আলী ।

বিভিন্ন কৌশলে ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত বিনা ভোটে টানা তৃতীয়বার সভাপতি নির্বাচিত হওয়ায় অভিভাবকদের কাছে আলোচনা ও নিন্দার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বিনা ভোটে সভাপতি নির্বাচিত হওয়ার বিষয়টি । এর আগে সেকেন্দার আলী বিনাভোটে সভাপতি নির্বাচিত হওয়ার ঘটনাটি সম্পর্কে অবগত ছিলেন না ঐ স্কুলের অভিভাবকগন । চতুর্থবারের মতো গোপনে সভাপতি নির্বাচিত হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করলে বিষয়টি জানতে পারার পর ওই স্কুলের অভিভাবকরা বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরে সেকেন্দার আলীর বিরুদ্ধে।ঐ স্কুলের অভিভাবকদের অভিযোগ সুত্রে জানা গেছে, সেকেন্দার আলী মোমিনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আপন ভাজতি জামাই এই সুবাদে প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের পরিপ্রেক্ষিতে বার বার একই প্রতিষ্ঠানের সভাপতি নির্বাচিত হয়েছেন সেকেন্দার আলী।
অভিযোগ সুত্রে আরও জানা যায়, প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য সহ যে ধরনের দূর্নীতি করা যায় তার সব গুলোই করে আসছেন তিনি। উল্লেখ্য যে ওই স্কুল কমিটির অন্যান্য সকল সদস্য প্রধান শিক্ষকের নিজ পরিবারের সদস্য। সরকারী বিধি অনুযায়ী দুই বারের বেশি সভাপতি বা সদস্য না থাকার কথা কিন্তু একই সভাপতি টানা তিন বার ধরে আসছেন। কমিটির আমলে বিদ্যালয়ে লেখাপড়ার মান দিন দিন কমতে থাকে।
গত ০৮/০৩/২০১৫ খ্রিষ্টাব্দে মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের ভিত্তিতে গত ০৯/০৯/২০১৫ খ্রিষ্টাব্দ হতে (দুই) বছরের জন্য সেকেন্দার আলী বিনা ভোটে সভাপতি নির্বাচিত হন এর পর থেকে ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত তিনি তৃতীয় বারের মতো বিনা ভোটে নির্বাচিত হয়ে আসছেন।
কমিটি গঠনের ক্যাটাগরীতে কখনো তিনি সমাজসেবক কখনো ওই স্কুলের অভিভাবক কিন্তু সেসময় তার কোন সন্তান ওই স্কুলে অধ্যায়নরত ছিল না।
তার বিরুদ্ধে জনমনে এমনও অভিযোগ রয়েছে নিয়োগ বাণিজ্য টিকিয়ে রাখার জন্য তিনি নতুন আরেকটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

এ বিষয়ে সেকেন্দার আলীর সাথে কথা বললে তিনি জানান, আমার চাচা শ্বশুর মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে বার বার সভাপতি নির্বাচিত করে আসছেন, টানা দ্বিতীয় বারের বেশি সময় সভাপতি নির্বাচিত হওয়া যায় না এই বিষয়ে আমি অবগত ছিলাম না। এবং এই বিষয়ে আপনি আমার চাচা শ্বশুরের সাথে একটু কথা বলেন ভালো হবে আমি তো এসব একাই করি নি উনিও ছিলেন।
মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের কাছে তার আপন ভাজতি জামাই সেকেন্দার আলীকে বার বার সভাপতি নির্বাচিত করার ঘটনার বিস্তারিত জানতে চাইলে এক পর্যায়ে মুঠোফোনে কথা বলা শেষ না হতেই ফোন রেখে দেন তিনি ।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun