1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
চাচা শ্বশুরের কারসাজিতে বিনা ভোটে স্কুল সভাপতি সেকেন্দার আলী | তিস্তা সংবাদ
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নি*হত পুলিশ–ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে কোটা আন্দোলনকারী বেরোবির এক শিক্ষার্থী নিহ*ত রংপুরে জেলা যুবলীগের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রংপুর সদর দলিল লেখক সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুরে প্রবাস বন্ধু ফোরামের ত্রি-মাসিক সভা অনুষ্ঠিত এবার জিআই পণ্য হিসেবে নিবন্ধনে সুন্দরবনের মধু রমেকে ভিন্ন গ্রুপের রক্ত দেয়া সেই ফাতেমার মৃ*ত্যু পীরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে থানার এস আই আনিছুর রহমান কে বিদায় সংবর্ধনা ইরানের নতুন প্রেসিডেন্ট সংস্কারপন্থী মাসুদ পেজেশকিয়ান সৎ বাজার এরশাদ মার্কেটের দোকানদারদের পক্ষে অবহিতকরণ ও মানববন্ধন

চাচা শ্বশুরের কারসাজিতে বিনা ভোটে স্কুল সভাপতি সেকেন্দার আলী

প্রতিনিধি
  • আপডেট শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১৮০

 

মিনহাজ পারভেজ, পাটগ্রাম,লালমনিরহাট

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ে বিনা ভোটে টানা তৃতীয় বারের মতো স্কুল কমিটির সভাপতি নির্বাচিত হয়ে আসছেন ঐ উপজেলার পৌর টেকনিক্যাল বিএম কলেজের অধ্যক্ষ এবং কুচলিবাড়ি ইউনিয়ন (০৬) নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ সেকেন্দার আলী ।

বিভিন্ন কৌশলে ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত বিনা ভোটে টানা তৃতীয়বার সভাপতি নির্বাচিত হওয়ায় অভিভাবকদের কাছে আলোচনা ও নিন্দার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বিনা ভোটে সভাপতি নির্বাচিত হওয়ার বিষয়টি । এর আগে সেকেন্দার আলী বিনাভোটে সভাপতি নির্বাচিত হওয়ার ঘটনাটি সম্পর্কে অবগত ছিলেন না ঐ স্কুলের অভিভাবকগন । চতুর্থবারের মতো গোপনে সভাপতি নির্বাচিত হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করলে বিষয়টি জানতে পারার পর ওই স্কুলের অভিভাবকরা বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরে সেকেন্দার আলীর বিরুদ্ধে।ঐ স্কুলের অভিভাবকদের অভিযোগ সুত্রে জানা গেছে, সেকেন্দার আলী মোমিনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আপন ভাজতি জামাই এই সুবাদে প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের পরিপ্রেক্ষিতে বার বার একই প্রতিষ্ঠানের সভাপতি নির্বাচিত হয়েছেন সেকেন্দার আলী।
অভিযোগ সুত্রে আরও জানা যায়, প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য সহ যে ধরনের দূর্নীতি করা যায় তার সব গুলোই করে আসছেন তিনি। উল্লেখ্য যে ওই স্কুল কমিটির অন্যান্য সকল সদস্য প্রধান শিক্ষকের নিজ পরিবারের সদস্য। সরকারী বিধি অনুযায়ী দুই বারের বেশি সভাপতি বা সদস্য না থাকার কথা কিন্তু একই সভাপতি টানা তিন বার ধরে আসছেন। কমিটির আমলে বিদ্যালয়ে লেখাপড়ার মান দিন দিন কমতে থাকে।
গত ০৮/০৩/২০১৫ খ্রিষ্টাব্দে মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের ভিত্তিতে গত ০৯/০৯/২০১৫ খ্রিষ্টাব্দ হতে (দুই) বছরের জন্য সেকেন্দার আলী বিনা ভোটে সভাপতি নির্বাচিত হন এর পর থেকে ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত তিনি তৃতীয় বারের মতো বিনা ভোটে নির্বাচিত হয়ে আসছেন।
কমিটি গঠনের ক্যাটাগরীতে কখনো তিনি সমাজসেবক কখনো ওই স্কুলের অভিভাবক কিন্তু সেসময় তার কোন সন্তান ওই স্কুলে অধ্যায়নরত ছিল না।
তার বিরুদ্ধে জনমনে এমনও অভিযোগ রয়েছে নিয়োগ বাণিজ্য টিকিয়ে রাখার জন্য তিনি নতুন আরেকটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

এ বিষয়ে সেকেন্দার আলীর সাথে কথা বললে তিনি জানান, আমার চাচা শ্বশুর মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে বার বার সভাপতি নির্বাচিত করে আসছেন, টানা দ্বিতীয় বারের বেশি সময় সভাপতি নির্বাচিত হওয়া যায় না এই বিষয়ে আমি অবগত ছিলাম না। এবং এই বিষয়ে আপনি আমার চাচা শ্বশুরের সাথে একটু কথা বলেন ভালো হবে আমি তো এসব একাই করি নি উনিও ছিলেন।
মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের কাছে তার আপন ভাজতি জামাই সেকেন্দার আলীকে বার বার সভাপতি নির্বাচিত করার ঘটনার বিস্তারিত জানতে চাইলে এক পর্যায়ে মুঠোফোনে কথা বলা শেষ না হতেই ফোন রেখে দেন তিনি ।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun