1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
বুড়িমারীতে এক লক্ষ দশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ | তিস্তা সংবাদ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রংপুরে ডাক্তার ও ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা জরিমানা সাবেক প্রতিমন্ত্রী জাকিরের বিরুদ্ধে পিস্তল উঁচিয়ে প্রতিবেশীকে হুমকি, (জিডি) নথিভুক্ত পীরগাছায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত গঙ্গাচড়ায় শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল, ভারী যানবাহনে নিষেধাজ্ঞা রংপুরে মরিচক্ষেত থেকে অজ্ঞাত যুবকের মর*দেহ উদ্ধার রংপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঈদ ক্রিকেট ফেস্টিভ্যালের পুরুষ্কার বিতরণ ঈদে দর্শনার্থীদের পদচারণায় মুখর আলী বাবা থিম পার্ক বিনোদন কেন্দ্র বিষাক্ত সাপ রাসেলস ভাইপার আতঙ্ক, বন বিভাগের ৭ পরামর্শ দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা তিস্তায় নৌকাডুবি: দ্বিতীয় দিনের অভিযান শেষ, এক পরিবারের ৪ জনসহ এখনও নিখোঁজ ৬

বুড়িমারীতে এক লক্ষ দশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

প্রতিনিধি
  • আপডেট সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২১১

 

মিনহাজ পারভেজ,পাটগ্রাম লালমনিরহাট

আজ ২৮ জুন (সোমবার) উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়, পাটগ্রাম, লালমনিরহাট এর উদ্যোগে বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামে দুটি বাড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয় । উক্ত সময়ে দুটি বাড়িতে তল্লাশি চালিয়ে এক লক্ষ দশ হাজার মিটার নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল ও পয়ষট্টি কেজি কারেন্ট জাল তৈরীর বিভিন্ন উপকরণ জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়। এবং দুজন ব্যক্তিকে কারেন্ট জাল বিপনন করার উদ্দেশ্যে মজুদ রাখার অপরাধে সর্বমোট আট হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন পাটগ্রাম থানা পুলিশ ও পাটগ্রাম মৎস্য অফিসের কর্মকর্তারা।

পাটগ্রাম উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মোঃ আসাদুল্লাহ্ জানান, সব ধরনের কারেন্ট জাল আইনতঃ নিষিদ্ধ। দেশীয় প্রজাতির মা মাছসহ সকল ধরনের মাছের প্রজনন নিরাপদ করতে কারেন্ট জালের বিরুদ্ধে ব্যাপক তৎপর রয়েছে পাটগ্রাম উপজেলা মৎস্য অধিদপ্তর। এক্ষেত্রে বিদ্যমান মৎস্য আইন ভঙ্গকারীদের কোন ধরনের ছাড় দেয়া হবেনা।

সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা জানান, কারেন্ট জাল মা মাছ ও পোনা ধ্বংস করে দেয়। তাই মা মাছ ও পোনা রক্ষার্থে পাটগ্রাম উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে কারেন্ট জালের অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদিকে বিকালে জব্দকৃত কারেন্ট জাল বুড়িমারী ইউনিয়নের শ্রীরামপুর মৌজাস্থ ধরলা নদীর তীরে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun