1. jfjoy24@gmail.com : admin :
  2. wordpressdefaults@gmail.com : defaults :
আটোয়ারীতে-২০২০-২১অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ | তিস্তা সংবাদ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

আটোয়ারীতে-২০২০-২১অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রতিনিধি
  • আপডেট বুধবার, ৩০ জুন, ২০২১
  • ১৬৫

 

মোঃসইনুল রহমান আকাশ, পঞ্চগড় জেলা প্রতিনিধি ঃ-

পঞ্চগড়ের আটোয়ারীতে ২০২০-২১অর্থবছরে-২/২০২১-২২চলতি মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের হাইব্রিড ও উফশী জাতের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিচার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার( ২৯জুন) সকালে আটোয়ারী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নতুন ভবন চত্বরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

আটোয়ারী উপজেলা নির্বাহি অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান এর সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকে বর্তমা কৃষি বান্ধব সরকারের প্রনোদনা পুনর্বাসন সম্পর্কে কৃষক দের উদ্দেশ্য বক্তব্য রেখে বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, আটোয়ারী উপজেলা ভাইস চেয়ারম্যান শাহজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম,আটোয়ারী থানার (ওসি) মোঃইজার উদ্দীন, অতিরিক্ত কৃষি অফিসার নুরজাহান খাতুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান বৃন্দ অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও উপকারভোগী কৃষকগণ।

অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহি অফিসার আবু তাহের মেঃ সামসুজ্জামান বলেন,দেশে খাদ্য স্বয়ংসম্পুর্ণতা কৃষকদের অবদান অতুলনীয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আটোয়ারী উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক মোট -৯৩০ জন কৃষকের মাঝে প্রনোদনা বিতরণ করা হয়েছে ।

এদের মধ্যে ৬০০ জনের মাঝে প্রত্যেককে হাইব্রিড জাতের ধানের বীজ ২ কেজি,ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে এবং অপর ৩৩০জনের মাঝে প্রত্যেককে উফশী জাতের ধরনের বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি এবং এমওপি সার ১০ কেজি করে বিতরণ করা হয়েছে।।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

এই বিভাগের আরো খবর
© ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | তিস্তা সংবাদ.কম
Theme Customization By NewsSun