মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

উজানে ভারী বৃষ্টিপাতে নদীর পানি বৃদ্ধি,বন্যার আশংকা

উজানে ভারী বৃষ্টিপাতে নদীর পানি বৃদ্ধি,বন্যার আশংকা

 

হাবিবুর রহমান হাবিব
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রাম তথা পাশ্ববর্তী এলাকায় গত তিনদিনের উজানে ভারী বুষ্টিপাত ও পাহাড়ী ঢলে ধরলা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। গতকাল বৃহস্পতিবার শেখ হাসিনা ধরলা সেতু পয়েন্টে পানি ৩০.৫৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।

এদিকে ভারী বৃষ্টিপাত ও উজানের ঢলে ধরলা, বারোমাসিয়া ও নীলকমল নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চলতি মাসের প্রথম সপ্তাহে স্বল্প মেয়াদী বন্যার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।
কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র রায় জানান, গত বুধবার সকাল ৬ টা পর্যন্ত জেলা জুড়ে ৮০ মিলিমিটার এবং বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত ১৪.৫ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী এক সপ্তাহ হালকা ও মাঝারী বৃষ্টিপাত চলমান থাকতে পারে বলেও জানান তিনি।

লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.মিজানুর রহমান জানান, উজানের ঢল ও ভারী বৃষ্টিপাতের ফলে নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার ফুলবাড়ী উপজেলার শেখ হাসিনা ধরলা সেতু পয়েন্টে ধরলার পানি বৃদ্ধি পেয়ে ৩০.৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
চলতি মাসের প্রথম সপ্তাহের শেষের দিকে ধরলার পানি বিপদসীমা অতিক্রম করতে পারে।এর ফলে নদ-নদী অববাহিকায় একটি স্বল্প মেয়াদী বন্যার সম্ভাবনাও রয়েছে।

আপনার স্যোসাল মাধ্যমে শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022 teestasangbad.com
Developed BY Rafi It Solution